Join!

কাশির সিরাপ,শিশুদের ভালো কাশির সিরাপ,কাশির সিরাপ এর নাম,বড়দের কাশির সিরাপ,পিউরিসাল সিরাপ

Admin

কাশির সিরাপ,শিশুদের কাশির সিরাপ,কাশির সিরাপ এর নাম,বড়দের কাশির সিরাপ,বাজারে থাকা ভালো কাশির ওষুধের নাম



বাজারে থাকা ভালো মানের কাশের সিরাপের নাম এবং মূল্যঃ


১.পিউরিসাল সিরাপ দাম ৩০ টাকা

২.তুসকা প্লাস সিরাপ দাম ৮০ টাকা

৩.এূডোভাস সিরাপ দাম ৬৫ টাকা

৪.এমব্রোক্সল সিরাপ দাম ৫৫ টাকা

৫.কফ বা অফ কফ কাশির সিরাপ দাম ১০০ টাকা

উপরে থাকা ওষুধ গুলো সম্পকে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

শিশুদের কাশির সিরাপ

শুরু তেই শিশুর কাশির সিরাপ নিয়ে কথা বলা যাক আজ আমি  Purisal সম্পর্কে আমি বিস্তারিত আলোচনা করব যে মেডিসিন কি কি দ্বারা তৈরি করা হয়েছে কোন কোন সমস্যার জন্য আপনার শিশুকে খাওয়াতে পারেন বা আপনি নিজে খেতে পারবেন কি পরিমানে খেতে হবে সাইড ইফেক্ট আছে কিনা কারা খেতে পারবে না আর দাম কত পরবে  ইত্যাদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো আশা করি আপনাদের প্রয়োজন হবে।

প্রথমে আমি আপনাদের পিউরিসাল ওষুধ সম্পর্কে জানিয়ে দেই পিউরিসাল সিরাপ প্রস্তত করা হয়েছে লেভোসালবুটামল সালফেট  মেডিসিন দিয়ে। আর পিউরিসাল সিরাপ প্রতি ৫ এমএল অর্থাৎ এক চামচ পরিমাণ রযেছে ১ মিলিগ্রাম সমপরিমাণ সালবিউটামল।   আার পিউরিসাল সিরাপ  প্রস্তুত করে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড।


আর এটি 50ml সিরাপের দাম হয়েছে ৩০ টাকা এটি আপনার যে কোন ফার্মেসিতে পাবেন। এবার তাহলে আপনাদেরকে আমি পিউরিসাল এর কার্যকারিতা বা কোন কোন সমস্যার জন্য আপনার শিশুকে খাওয়াতে পারেন বা আপনি খেতে পারেন সেটি সম্পর্কে জানিয়ে দেই।


যদি আপনার বা আপনার শিশুর কাশির সমস্যা হয় সেটি জুড়ে শুষ্ক কাশি হয়ে থাকে অথবা কফি যুক্ত কাশি থাকে অথবা এলার্জির কারণে যদি কাশি হয়ে থাকে তাহলে সে ক্ষেত্রে আপনারা এই পিউরিসাল খেতে পারেন বা আপনার শিশুকে খাওয়াতে পারেন। তাছাড়া আপনার শিশুর বা আপনার যদি ব্রংকাইটিস রোগের সমস্যা থাকে অথবা যদি ব্রঙ্কোস্পাজম সমস্যা থাকে এবং বা হাঁপানির যদি সমস্যা থাকে এবং তার জন্য যদি কাশির সমস্যা হবে বা শ্বাসকষ্টের সমস্যা হয় গলার শ্বাসনালীতে অর্থাৎ আমাদের গলা থেকে শুরু করে নিঃশ্বাস নেওয়া পর্যন্ত যে অংশটি রয়েছে সেটি বলার সাস নলী এই সাস নালির যদি কোন সমস্যা হয় কারণে  সমস্যা হয় তাহলে এই মেডিসিনটা খাওয়া যেতে পারে।

বড়দের কাশির সিরাপ 

পিউরিসাল খুব ভাল কাজ করে এবং বড়দের কাশির সিরাপ ও এটি বলা যাই শুরুতেই আপনার কাছে পোষণ করবেন এবার তাহলে আপনাদেরকে এই মেডিসিন টি খাওয়ার নিয়ম টি জানিয়ে দি সাধারণত যারা প্রাপ্তবয়স্ক রয়েছে তাদের জন্য রয়েছে ট্যাবলেট প্রাপ্তবয়স্করা প্রতিদিন একটি করে ট্যাবলেট দিনে তিনবার খেতে পারবেন।


আপনাদেরকে জানিয়ে দিই যদি আপনার শিশুর বয়স ছয় থেকে 11 বছর হয় তাহলে তাকে এক চামচ করে দিনে তিনবার খাওয়াতে পারবেন আর আপনার শিশুর বয়স যদি দুই থেকে পাঁচ বছর হয় তাহলে তাকে এক চামচ করে দিনে দুইবার খাওয়াতে পারবেন এই হচ্ছে আপনার খাওয়ার নিয়ম।


এবার মেডিসিন এর পার্শ্বপ্রতিক্রিয়া আপনাদেরকে জানিয়ে দেই পিউরিসাল খুব একটা পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায় না তবে কেউ যদি পরিমাণের চেয়েও বেশি মেডিসিন খেয়ে ফেলে তবে সে ক্ষেত্রে কিছু সাইডএফেক্ট দেখা যাবে যেমন বমি বমি ভাব হবে এতে গ্যাসট্রিকের কারণ পেটে ব্যথা হবে গ্যাসের সমস্যা হতে পারে মাংসপেশির সংকোচন হতে পারে তো অবশ্যই আপনারা পরিমাণ মতো খাবেন। 


এই মেডিসিনের প্রতি  খুব কম বা হটাৎ ১০০ জনে ১থেকে ২ জনের হয়তো এলার্জি থাকতে পারে সে কারণে হয়তো একটু সমস্যা দেখা দিতে পারে তো অবশ্যই খেয়াল রাখতে হবে এবার।

গর্ভবতী মহিলা ও সদ্য নবজাতক শিশুর জন্মদানকারী মহিলা ওষুধ খেতে পারবেন না। 


এবার চলুন জেনে নেই বাজারে থাকা ভালো মানের কাশের সিরাপের নাম এবং মূল্যঃ

কাশির সিরাপ এর নাম


প্রথমে যে সিরাপ টি নিয়ে আলোচনা করবো তা হলো পিউরিসাল যার বেপারে বিস্তারিত আলোচনা আমরা এই পোষ্টর শুর তেই করেছি।


২. এবার কথা বলা যাক তুসকা প্লাস এটি খুবই ভালো মানের একটি সিরাপ। এবং এটি সব বয়সেরি মানুষ সেবন করতে পরবে। আর সেবনের নিয়ম বতল এর গায়ে লিখা রয়েছে। তুসকা সিরাপ এর দাম ৮০ টাকা। এবং তুসকা প্লাস কাসের সিরাপ এটি স্কার কোম্পানি এর একটি মেডিসিন।


৩.এডোভাস সিরাপ এটি মূলত শুক্ন ও হালকা কাশি যেমন খুসখুস কাশি কিনবা কাশের জন্য কন্ঠ স্বর পরর্বরতন হয় যদি তার  জন্য ডাক্তারা সাজেষ্ট করে থাকেন। এডোভাস কাশের সিরাপ ১০০ মিলি বোতল ৬৫ টাকা এবং ২০০ মিলি বোতল ২০৫ টাকা। এটি একটি হারবাল কফ সিরাপ। আর সেবনের নিয়ম বতল এর গায়ে লিখা রয়েছে।


৪.এমব্রোক্সল সিরাপ এটি মূলত বুকের জমাট বাধা ঘন কফ পরিষ্কার করে। এই সিরাপ টি ডাক্তারা রুগিদের যাদের কফ এর সমস্যাই ডাক্তার শুধু তাদের জন্য সাজেষ্ট করনে। এটি স্কার কোম্পানি একটি ওষুধ। এমব্রোক্সল সিরাপ এর দাম ১০০মিলি ৫০ টাকা। আর সেবনের নিয়ম বতল এর গায়ে লিখা রয়েছে।


৫.ও কফ বা অফ কফ কাশির সিরাপ। এটি মূলত শুকনো কাশি ও কফ পরিষ্কার করার কাজ করে।অর্থাৎ আপনার যদি কাশের ও সর্দির জন্য নাক বন্ধ হয়ে যায় । মানে এককথায় বলতে গেলে এটা সর্দি ও কাশি উভয়ের সমস্যা কাজ করে থাকে তাদের জন্য মূলত ডাক্তাররা সিরাপটি সাজেস্ট করেন। এটি একটি স্কয়ার কোম্পানির ওষুধ এবং ১০০মিলি ও কফ বা অফ কফ কাশির সিরাপ ১০০ টাকা। আর সেবনের নিয়ম বতল এর গায়ে লিখা রয়েছে।


বিশেষ সতর্কতাঃ আমার পোষ্টে দেখে অনুপ্রাণিত হয়ে কেউ ঔষধ সেবন করবেন না। আমি এই পোষ্টে করেছি আপনাদেরকে এই ঔষধ সম্পর্কে বেসিক ধারণা দেওয়ার জন্য। আমার অথবা বর্ণনা প্রেসক্রিপশন এর বিকল্প হিসেবে বিবেচনা করা যাবে না। এর পূর্বে চিকিৎসকের পরামর্শ গ্রহন করুন কারণ চিকিৎসক রোগীর সকল দিক বিবেচনা করে ঔষধ নির্বাচন ও নির্ধারণ করে থাকেন।

Post a Comment

g
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.